সুকৌশলে মাইক্রোবাসে করে ইয়াবা পাচারকালে রামুতে ধরা পড়লো উখিয়ার দুই মাদক কারবারি!

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •

কক্সবাজারে অভিযান চালিয়ে ৮ হাজার ইয়াবাসহ দুই মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন র‌্যাব-১৫।

শনিবার (৬ই মার্চ) বিকেল ৫টার দিকে রামুর চেইন্দা এলাকার ন্যাশনাল এমাউজমেন্ট পার্ক এন্ড রিসোর্ট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক মাদক কারবারিরা হলেন, উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ডাকুয়া পাড়া এলাকার গুরা মিয়ার ছেলে মোঃ হোসেন ও একই এলাকার মোঃ শাহাব মিয়ার ছেলে মােঃ আফসার মিয়া (২০)।

র‌্যাব-১৫ কক্সবাজার এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে, কতিপয় মাদক কারবারী একটি মাইক্রোবাসযােগে ইয়াবা নিয়ে  উখিয়া থেকে কক্সবাজারের দিকে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‍্যাবের চৌকশ আভিযানিক দল ন্যাশনাল এমাউজমেন্ট পার্ক এন্ড রিসোর্ট এর সামনে চেকপােস্ট স্থাপন করে তল্লাশী অভিযান শুরু করে। তল্লাশীর একপর্যায়ে একটি মাইক্রোবাস চেকপোস্ট এর কাছে আসলে গাড়িটিকে সিগন্যাল দিয়ে দাঁড় করিয়ে তল্লাশী শুরু করলে গাড়িতে থাকা দুই জন লােক কৌশলে পালিয়ে যাওয়ার প্রাক্কালে র‍্যাব ধাওয়া করে তাদের আটক করে।

ধৃত আসামীদেরকে পালানাের কারণ জিজ্ঞাসা করলে তারা সন্তোষজনক কোন উত্তর দিতে ব্যর্থ হয়। পরবর্তীতে ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা জানায়, তাদের গাড়িতে বিশেষভাবে কৌশলে লুকায়িত অবস্থায় ইয়াবা আছে এবং গাড়ি তল্লাশি করে লুকায়িত অবস্থায় মােট আট হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এদিকে ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরাে জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ নেশা জাতীয় মাদকদ্রব্য ইয়াবা গাড়িতে বহন করে দেশের বিভিন্ন মাদক ব্যবসায়ীদের নিকট খুচরা ও পাইকারী বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।